বুধবার, ১৫ মে ২০২৪, ০৮:৩৪ অপরাহ্ন

৬৫০ কোটি ছাড়িয়েছে শাহরুখের ‘জাওয়ান’

৬৫০ কোটি ছাড়িয়েছে শাহরুখের ‘জাওয়ান’

স্বদেশ ডেস্ক:

বিশ্বজুড়ে মুক্তি পেয়েছে শাহরুখ খানের ছবি ‘জাওয়ান’। দর্শকরা হলগুলোতে হুমড়ি খেয়ে পড়ছে ছবিটি দেখার জন্য। দর্শকদের এমন আগ্রহ টের পাওয়া যায় বক্স অফিসের আয়ের হিসাব গুনলেই। মাত্র চার দিনে এই ছবি আয় করেছে ৬৫০ কোটির বেশি। একের পর এক রেকর্ড ভেঙে চলেছে ‘জাওয়ান’। থামানো যাচ্ছে না শাহরুখ খানকে। এখন নিজেই নিজের রেকর্ড ভাঙার খেলায় মেতেছেন ‘কিং খান’। বিশ্বের সর্বকালের সেরা পোলভল্টার সের্গেই বুবকা ৩৫ বার নিজের বিশ্বরেকর্ড ভেঙেছিলেন। বুবকার মতো শাহরুখও ‘জাওয়ান’-এর মঞ্চে নিজের একটার পর একটা রেকর্ড ভেঙে দিচ্ছেন।

মুক্তির কয়েক মাস আগে থেকেই ছবিটি ঘিরে যে উন্মাদনা দেখা গিয়েছিল দর্শক ও অনুরাগীদের মধ্যে, তা থেকেই আঁচ করা গিয়েছিল তার বক্স অফিস সাফল্য। সেই সব আশার ঊর্ধ্বে গিয়ে বক্স অফিসে দাপিয়ে বেড়াচ্ছে শাহরুখ খানের ‘জাওয়ান’।

মুক্তির দিনেই বিশ্বজুড়ে বক্স অফিসে ১০০ কোটির বেশি আয় করেছে অ্যাটলি পরিচালিত ‘জাওয়ান’।অনেকেই মনে করছেন, ‘জাওয়ান’ এবার হলিউডকেও টেক্কা দিবে। গত সপ্তাহে ক্রিস্টোফার নোলানের ‘ওপেনহাইমার’, গ্রেটা গারউইগের ‘বার্বি’ থেকেও বেশি আয় করেছে বলিউডের এই ছবি।

 

‘জাওয়ান’-এর সঙ্গেই বিশ্ব জুড়ে মুক্তি পেয়েছে ভৌতিক ঘরানার ছবি ‘দ্য নান ২’। প্রথম সপ্তাহে সারা বিশ্বে ৭০৮ কোটি টাকার ব্যবসা করেছে এই ছবি।  আবার ‘জাওয়ান’-এর থেকে বহু পিছিয়ে রয়েছে নোলানের ‘ওপেনহাইমার’, গ্রেটার ‘বার্বি’-র মতো ছবি। গত সপ্তাহে যথাক্রমে মাত্র ১৬ কোটি ও ৫ কোটি টাকার ব্যবসা করেছে ওই দুই ছবি। যদিও গত জুলাই মাসে মুক্তি পেয়েছিল ‘ওপেনহাইমার’ ও ‘বার্বি’। অষ্টম সপ্তাহে এসে এক ভারতীয় ছবির জনপ্রিয়তার কাছে হার মানছে হলিউড। শাহরুখ চলতি বছর শুরু করেছিলেন ‘পাঠান’-এর মতো ব্লকবাস্টার ছবি দিয়ে। বিশ্বজুড়ে বক্স অফিসে প্রায় ১১০০ কোটির ব্যবসা করেছিল যশরাজ ফিল্মস প্রযোজিত ওই ছবি। এবার ‘পাঠান’ কে ছাড়িয়ে যাওয়ার অপেক্ষায় ‘জাওয়ান’।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877